যুক্তরাজ্যে বাঙ্গালী শিক্ষার্থী ইব্রাহিমের কৃতিত্ব

বিয়ানীবাজারের ডাকঃ

যুক্তরাজ্যের স্বনামধন্য উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান কুইনমেরি ইউনিভার্সিটি থেকে  ইকোনমিক্সে প্রথম বিভাগে অনার্স ডিগ্রি অর্জন করেছে বাঙ্গালী শিক্ষার্থী মোহাম্মদ ইব্রাহিম রহমান। কৃতিত্বপূর্ণ এই ফলাফলের মাধ্যমে যুক্তরাজ্যে সে নিজ পরিবার তথা বাঙ্গালী কমিউনিটির মুখ উজ্জল করেছে।

কৃর্তি শিক্ষার্থী মোহাম্মদ ইব্রাহিম রহমান যুক্তরাজ্যের লন্ডনস্থ গ্রীণ স্টেইটে অবস্থিত সোনার বাংলা ট্রেভেলস লিমিটেডের সত্বাধিকারি লুৎফুর রহমান ছায়াদ ও আয়সা রহমান ডলফিন দম্পতির প্রথম পুত্র। ইব্রাহিমের গ্রামের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউরা গ্রামে। তার পিতা যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার সম্পাদক লুৎফুর রহমান ছায়াদ একজন সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ ও কমিউনিটি ব্যক্তিত্ব। নিজ এলাকায় সমাজ সেবা ও শিক্ষার উন্নয়নে লুৎফুর রহমান ছায়াদ দীর্ঘদিন থেকে উলে­খ্যযোগ্য ভূমিকা রেখে যাচ্ছেন লুৎফুর রহমান ছায়াদ। পিতার দেখানো পথ অনুসরণ করে ভবিষ্যতে মানব সেবায় নিজেকে সম্পৃক্ত করার অভিপ্রায় রয়েছে কৃতি শিক্ষার্থী ইব্রাহিমের। কৃর্তিত্বপূর্ণ এই ফলাফলের জন্য পিতা-মাতা, শিক্ষকবৃন্দ ও বাঙ্গালী কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন মোহাম্মদ ইব্রাহিম। তিনি সকলের দোয়া প্রার্থী।

উল্লে­খ্য, ইব্রাহিমের পিতা লুৎফুর রহমান ছায়াদ বাংলাদেশে গ্রামের বাড়িতে নিজ পিতার স্বপ্নপূরণের লক্ষে “হাজী ইছরাব আলী ডিগ্রি কলেজ” নামক উচ্চ শিক্ষ প্রতিষ্ঠান স্থাপন করছেন। স¤প্রতি এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ঐ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধরান সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও যুগ্ন সম্পদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.