বিয়ানীবাজারে ৩৮টি জাল টাকার নোটসহ যুবক আটক

মোট পড়া হয়েছে 92 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজার থেকে ৩৮টি ৫০০ টাকার জাল নোটসহ এক যুবককে আটক করেছে স্থানীয় ব্যবসায়ীরা। আটক যুবকের বক্তব্য ‘জাল টাকাগুলো নিয়েছি বিয়ানীবাজার পৌরসভার নিদনপুর গ্রামের সামাদের কাছ থেকে’- বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে বিয়ানীবাজারের চারখাই বাজারে ৫০০ টাকার ৩৮টি জাল নোটসহ আটক হওয়া মারুফ আহমদ (২৫) এমন তথ্য স্থানীয় ব্যবসায়ীদের জানিয়েছেন। এরপর তাকে পুলিশের কাছে সোপর্দ করা হলে সেখানেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে একই তথ্য জানান মারুফ। আর এরপর থেকেই জাল টাকার যোগানদাতা ‘সামাদ’ নামের ওই ব্যক্তিকে খুঁজছে বিয়ানীবাজার থানার পুলিশ।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, জাল টাকা সরবরাহকারী চক্রকে ধরতে পুলিশ তৎপর রয়েছে। জাল টাকার নোটসহ আটক যুবকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জাল টাকার যোগানদাতার নাম ও স্থানকে আমাদের জানিয়েছে। পুলিশের পক্ষ থেকে মারুফকে রিমাণ্ডে এনে তার কাছ থেকে বিশদ তথ্য জানার চেষ্টা করা হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টার দিকে চারখাই বাজারের খলকুজ্জামান চৌধুরী মলুর উমর ভেরাইটিজ স্টোরে কেনাকাটা করতে যান মারুফ নামের ওই যুবক। কেনাকাটা শেষে দাম পরিশোধ করতে দোকান মালিককে ৫০০ টাকার একটি নোট দেন মারুফ আহমদ। পরে নতুন টাকার নোটটি জাল সন্দেহ হওয়ায় দোকানি স্থানীয়দের ডেকে এনে মারুফ আহমদকে আটক করেন। এ সময় তল্লাশি করে তার কাছে আরও ৩৭টি ৫০০ টাকার জাল নোট পাওয়া যায় এবং জাল টাকাগুলো বিয়ানীবাজার পৌরসভার নিদনপুর গ্রামের সামাদ নামের এক যুবকের কাছ থেকে সংগ্রহ করেছেন বলে জানান মারুফ। পরে এ বিষয়টি চারখাই পুলিশ ফাঁড়িকে জানালে পুলিশ এসে মারুফ আহমদকে আটক করে নিয়ে যায়।

আটক মারুফ আহমদ বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের কাকুরা মান্দারগ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে। তিনি এর আগেও একাধিকবার চারখাই এলাকায় জাল টাকার নোটসহ ধরা পড়েছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *