বিয়ানীবাজারে বিদ্যালয়ের দখলকৃত ভূমি জেলা পরিষদের লিজ, প্রতিবাদে মানববন্ধন

মোট পড়া হয়েছে 261 

নিজস্ব প্রতিবেদকঃ

বিয়ানীবাজার উপজেলার চারখাই উচ্চ বিদ্যালয়ের দখলকৃত ভূমি এলাকার প্রভাবশালী ব্যক্তি বিশেষের কাছে লিজ প্রদান করেছে সিলেট জেলা পরিষদ।

ওই লিজ বাতিল ও সংশিষ্টদের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবীতে শনিবার বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা মানববন্ধন করে। মানববন্ধন শেষে তারা বিয়ানীবাজার-সিলেট আঞ্চলিক মহা সড়কের চারখাই বাজার এলাকায় ১ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন।

চারখাই উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর এমএ খালিক জানান, চারখাই উচ্চ বিদ্যালয়ের জন্য অত্যন্ত জরুরী ও গুরুত্বপূর্ণ ভূমি সিলেট জেলা পরিষদ একটি মহলকে সকলের অজান্তে লিজ প্রদান করে। গত মঙ্গলবার এই লিজের দখল দিতে জেলা পরিষদ কর্তৃপক্ষ চারখাই উচ্চ বিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করে। এ বিষয়টি স্থানীয়রা দেখে চারখাই ইউনিয়ন চেয়ারম্যানসহ এলাকাবাসীকে খবর দিলে তারা এসে এই ঘটনার প্রতিবাদ জানান। এ সময় জেলা পরিষদ কর্তৃপক্ষ এলাকা ত্যাগ করে। জেলা পরিষদ দখল সমঝাইয়া দিতে না পেরে স্থানীয় চেয়ারম্যান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিশিষ্ট জনের বিরুদ্ধে থানায় এজহার দায়ের করে।

এদিকে জনপ্রতিনিধি শিক্ষকসহ বিশিষ্টজনের উপর মামলা দায়েরের প্রতিবাদে সোচ্ছার হয়েছেন। তারা সাথে সাথে এ নিয়ে প্রতিবাদ গড়ে তোলার ঘোষনা দেন। আর এরই অংশ হিসেবে শনিবার চারখাই বাজারে মানববন্ধন করে। মানববন্ধন থেকে তারা সড়ক অবরোধ করে প্রতিবাদ জানান। প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা ২৪ ঘন্টার মধ্যে লিজ বাতিল না করলে বৃহৎ আন্দোলনের ঘোষনা দেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলী, প্রফেসর আব্দুল খালিক, চারখাই বাজার বনিক সমিতির সভাপতি মনন উদ্দিন, সাবেক ছাত্র মাহবুব আহমদ, জুনেদ আহমদ, কাইয়ুম আহমদ, সাহান আহমদ, সুহেল আহমদ, সুফিয়ান আহমদ, সাইদুজ্জামান চৌধূরী রুমন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *