বিয়ানীবাজারে নারকেলের হালি ৪শ’ টাকা!

মোট পড়া হয়েছে 72 

স্টাফ রিপোর্টারঃ

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের সময় সন্দেশ ও পিঠার অন্যতম একটি উপকরণ হচ্ছে নারকেল। বিয়ানীবাজারে এবার সেই পিঠা তৈরির উপকরণ নারকেলের দাম অন্যান্য বছরের তুলনায় আকাশছোঁয়া। প্রতি হালি নারকেল ৪শ’ থেকে সাড়ে ৪শ’ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতাদের দাবী বাস্তবে নারকেলের এত দাম না হলেও বিয়ানীবাজার কিছু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে দাম বাড়িয়ে বেশি দামে বিক্রি করছেন।

বিয়ানীবাজার পৌরশহরের প্রতিটা কাঁচা বাজার ও ফলের দোকানে নারকেলের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। তবে সচেতন মহলের দাবী, স্থানীয় প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং না থাকায় এমনটাই হচ্ছে।

এছাড়া পিঠা তৈরির অন্যতম উপকরণ বড় সাইজের নারকেল  বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ১২০ টাকায়, ছোট সাইজের নারকেল ৮০ টাকা থেকে ১০০ টাকায় প্রতি পিস হিসেবে বিক্রি হচ্ছে।

নারিকেল ব্যবসায়ী মো. সাইদুল ইসলাম বলেন, বর্তমান বাজারে সব কিছুর দাম বাড়ছে। সেজন্য বাজারের সাথে সঙ্গতি রেখেই আমরা নারকেল বিক্রি করতে হচ্ছে।

বেচা বিক্রি কেমন হচ্ছে এ কথা জানতে চাইলে তিনি বলেন, আগের মতো মানুষ আর পিঠা পায়েস খায়না। এ কারণে বেচা-বিক্রিও কম।  শুধু এ ব্যবসায় সংসার চলে না তাই এর পাশাপাশি অন্য ব্যবসা করি।

নারকেল কিনতে আসা নিলুফার ইয়াসমিন বলেন, অন্যান্য বছরের তুলনায় এবার নারকেলের দাম অনেক বেশি বেশি বলে মনে হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *