বিয়ানীবাজারের মস্তাবুর রহমান শাবিপ্রবির সেন্টার অব এক্সেলেন্সের নতুন পরিচালক

মোট পড়া হয়েছে 153 

বিয়ানীবাজারের ডাকঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সেলেন্সের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান।

মঙ্গলবার (১ জুন) সেন্টার অব এক্সেলেন্সের কার্যালয়ে বিদায়ী পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম তার হাতে তিন বছরের জন্য দায়িত্ব তুলে দেন।

অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান জাগো নিউজকে বলেন, ‘সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক হিসেবে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যা যা করা দরকার তার সর্বোচ্চটুকু করব। বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সবসময় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।’

অন্যদিকে বিদায়ী পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি গবেষণা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণায় বাড়তি উৎসাহ যুগিয়েছে এ প্রতিষ্ঠান। গবেষণাতে এই প্রতিষ্ঠানের মাধ্যমে শাবিপ্রবি বিশ্বের দরবারে বড় একটি জায়গা করে নেবে। নতুন পরিচালক সবার সহযোগিতায় তার গতি ও কাজের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়কে সুন্দর কিছু উপহার দেবেন বলে আশা রাখি।’

অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে শাহপরাণ হল প্রভোস্ট, সিইপি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রক্টরিয়াল বডির দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *