বিয়ানীবাজারের প্রবীন চিকিৎসক ‘গরীবের ডাক্তার’ মতিন উদ্দিন আর নেই

মোট পড়া হয়েছে 301 

বিয়ানীবাজারের ডাকঃ

সিলেটের প্রবীন চিকিৎসক যুক্তরাজ্যবাসী ডাক্তার মতিন উদ্দিন আহমেদ আর নেই।  (ইন্নালিল্লাহি…….রাজিউন)। যুক্তরাজ্যবাসী নর্থ ইংল্যান্ডের প্রবীন এই চিকিৎসক  দীর্ঘদিন  মাল্টিকালচারাল কমিউনিটিতেও সেবা দিয়েছেন।

সোমবার (২১ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটার দিকে সিলেটের বালুচরস্থ তার নিজ বাসায়  তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল  ৯০ বছর।

ডাক্তার মতিন উদ্দিন আহমেদ   এর  জন্ম বিয়ানীবাজার পৌরসভার কসবা গ্রামে।

সিলেট মেডিক্যাল কলেজ থেকে এলএমএফ এবং স্যার সলিমুল্লাহ   মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ইউনিভার্সিটি অব লিভারপুল ইউকে থেকে ডিভিডি এবং লন্ডন থেকে ডিপিএম ডিগ্রি অর্জন করেন।

ডাক্তার মতিন উদ্দিন আহমেদ  এর কর্মজীবন শুরু ১৯৫৫ সালে ফরিদপুরে। ১৯৫৬-১৯৭০ পর্যন্ত তাঁর  জন্মস্থান বিয়ানীবাজার উপজেলা সদরে সুনামে চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন।  যুক্তরাজ্যের ওয়ারিংটনের Winwick Psychiatric Hospital এ ১৯৭১ সালে তাঁর কর্ম জীবন শুরু এবং ১৯৯৪ সালে  অবসর গ্রহন করেন।

তিনি চাকুরীর পাশাপাশি তাঁর এলাকায় ব্যাপক মানুষের চিকিৎসা সেবা দেন। পরে যুক্তরাজ্যবাসী অবস্থায় ব্রিটেন থেকে ছুটিতে গিয়েও তিনি এলাকার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করতেন। বিয়ানীবাজার অঞ্চলে তৃণমূল মানুষের কাছে ‘গরীবের ডাক্তার‘ হিসাবে তিনি  পরিচিত ছিলেন।

মরহুম ডাক্তার মতিন উদ্দিন আহমেদ স্ত্রী, ৬ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আগামীকাল মঙ্গলবার (২২ জুন) বাদ জোহর বিয়ানীবাজার পৌরসভার কসবা জামে মসজিদে অনুষ্ঠিত হবে মরহুমের জানাজার নামাজ শেষে তাকে পারিবারিক গোরস্থানে সমাহিত করা হবে  বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

মরহুম ডাক্তার মতিন উদ্দিন আহমেদ এর ছেলে যুক্তরাজ্যবাসী শিক্ষাবিদ এনায়েত সারওয়ার, ওয়ারিংটন বারা কাউন্সিলের গ্রেট সানকী (সাউথ) এর কাউন্সিলর মোয়াজ্জেম হোসেন আনোয়ার ও  কমিউনিটি সংগঠক আহমেদ মুরাদ   বাবার পরকালীন শান্তির জন্য দেশে বিদেশে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *