প্রায় ৪৮ কোটি টাকার বিয়ানীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

মোট পড়া হয়েছে 168 

নিজস্ব প্রতিবেদকঃ

নতুন কোন করারোপ ছাড়া সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর কার্যালয়ে ৪৭ কোটি ৭৪ লাখ ৫৩ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর। বাজেট বক্তৃতাকালে মেয়র জানান, প্রস্তাবিত বাজেটে মোট আয় ধরা হয়েছে ৪ কোটি ৩৫ লাখ ২৫ হাজার টাকা এবং ব্যয় ৪ কোটি ১০ লাখ ১০ হাজার টাকা। এতে ২৬ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধৃত ধরা হয়।

প্রস্তাবিত বাজেটে উন্নয়ন খাতকে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে জানিয়ে মেয়র মো. আব্দুস শুকুর আরো বলেন, এটিই চলমান পৌর পরিষদের সর্বশেষ বাজেট। পৌরবাসীর জীবনমান উন্নয়নে বাজেটকে সামনে রেখে পরিকল্পনা গ্রহণ করা হবে। মেয়র এ সময় করোনায় জীবন হারানো প্যানেল মেয়র-৩ ও কাউন্সিলার রুসনা বেগমের কথা স্মরণ করে আববেগাপ্লুত হয়ে পড়েন।

পৌর মেয়র মো. আব্দুস শুকুরের সভাপতিত্বে এবং কর্মকর্তা দিবাকর পালের পরিচালনায় বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশিক নূর, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান খান, ভাইস চেয়ারম্যান রুকসানা বেগম লিমা, পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী সামছুল হক, প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ।

বাজেট অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র -১ ছয়ফুল আলম ঝুনু ও প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন, পৌর সচিব নিকুঞ্জ ব্যানার্জী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম, যুগ্ম সম্পাদক শাহীন আলম হৃদয়, জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মুকিত মুহাম্মদ, যুগ্ম সম্পাদক মাছুম আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শিপার আহমদ পলাশ, সাংবাদিক জসিম উদদীন, সামিয়ান হাসান, রুহেল আহমদ, এমএ ওমর, আহমদ এহসানুল কাদিরসহ পৌরসভার কাউন্সিলরবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *