প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনেও নামাজ ত্যাগ করেননি আফগান প্রেসিডেন্ট

মোট পড়া হয়েছে 186 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

মার্কিন সেনা সরতেই আফগানিস্তানে তুমুল লড়াই শুরু করেছে তালেবান। দেশটির বিস্তীর্ণ এলাকা এরই মধ্যে দখলে নিয়েছে জঙ্গি সংগঠনটি। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার (২০ জুলাই) ঈদের নামাজ পড়ার সময় আফগান প্রেসিডেন্টের সরকারি বাসভবনের পাশে রকেট হামলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির কর্মকর্তারা।

এই ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। কারা এই হামলা চালিয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে তালেবানরা এই হামলা চালিয়েছে।

টেলিভিশনে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, কয়েকবার বিস্ফোরণের শব্দ হলেও নামাজ ত্যাগ করেননি আফগান প্রেসিডেন্ট। স্থানীয় সময় সকাল আটটায় রকেট হামলা চালানো হয়।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মিরওয়াইস স্টানিকজাই বলেছেন, ‘আজ কাবুল শহরের বিভিন্ন জায়গায় শত্রুরা রকেট হামলা চালিয়েছে। ভিন্ন তিনটি জায়গায় রকেট আঘাত হেনেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, কেউ হতাহত হয়নি। আমাদের টিম ঘটনার তদন্ত করছে।’

দেশটিতে প্রেসিডেন্টের বাসভবনকে লক্ষ্য করে এর আগেও হামলা চালানো হয়েছে। এর আগের হামলাটি সংঘটিত হয়েছিল গত ডিসেম্বরে।

আগামী ৩১ আগস্টের মধ্যে আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র সব সৈন্য প্রত্যাহার করতে নিতে চায়। তার আগে দেশটিতে তালেবানের তৎপরতা বেড়েছে। তারা একের পর এক অঞ্চল দখল করে নিচ্ছে। তারই মধ্যে ঈদের দিন এই হামলার ঘটনা ঘটল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *