পাকিস্তানের কাছে ভারতের ১০ উইকেটের লজ্জাজনক হার!

মোট পড়া হয়েছে 96 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

ভারতকে হারিয়ে ইতিহাস রচনা করে পাকিস্তানের বিনা উইকেটে জয় পেয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েভে সুভ সূচনা করলো পাকিস্তান। আর আগে,পরপর দুই ওভারে শাহিন শাহ আফ্রিদির ধাক্কা সামলে নিয়ে অধিনায়ক কোহলির অর্ধশত রানে ভর করে ১৫১ রান সংগ্রহ করেছে ভারত। এতে করে টি-টোয়েন্টি বিশ্বকাপে জয় পেতে পাকিস্তানের করতে হবে ১৫২ রান। রোববার (২৪ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ৮টায়।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১ রানে প্রথম ওভারের চতুর্থ বলে রোহিত শর্মাকে শূন্য রানে প্যাভিলিয়নের পথ দেখান শাহিন আফ্রিদি। পরের ওভারে ইমাদ ওয়াসিম দেন ৪ রান। তৃতীয় ওভারের প্রথম বলে আবার আফ্রিদির আঘাত। এবার বোল্ড হয়ে ৩ রান করে ফেরেন লোকেশ রাহুল।

তৃতীয় উইকেটে অধিনায়ক কোহলি-সূর্য্যকুমার যাদবকে নিয়ে শুরুর ধাক্কা সামলানোর চেষ্টা চালান। কিন্তু দলীয় ৩১ রানে হাসান আলীর বলে উইকেটের পেছনে রিজওয়ানের কাছে ক্যাচ দিয়ে ফেরেন যাদব। যাদব করেন ৮ বলে ১১ রান। চতুর্থ উইকেটে ঋষভ পান্তকে নিয়ে ৫৩ রানে গুরুত্বপূর্ণ জুটি গড়েন অধিনায়ক কোহলি। দলীয় ৮৪ রানে শাদাব খানের বলে তার কাছেই ক্যাচ দিয়ে ফেরেন পান্ত। তার আগে অবশ্য ৩০ বলে ২ চার ও ২ ছয়ে ৩৯ রান করেন।

পঞ্চম উইকেটে রবীন্দ্র জাদেজাকে নিয়ে অধিনায়ক কোহলি গড়েন ৪১ রানের জুটি। দলীয় ১২৫ রানে হাসান আলী বলে মোহাম্মদ নাওয়াজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ১৩ বলে ১৩ রান করা জাদেজা। ৬ষ্ঠ উইকেটে আফ্রিদির বলে উইকেটের পেছনে রিজওয়ানের হাতে ক্যাচ দেন কোহলি। তার আগে অবশ্য ৪৯ বলে ৫৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। যেখানে ৫টি চার ও একটি ছয়ের মার ছিল।

কোহলিরও বিদায়ের পর দলীয় ১৪৬ রানে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক আজমের ক্যাচ বানিয়ে ম্যাচে প্রথম উইকেট তুলে নেন হারিস রউফ। শেষ দিকে ভুবনেশ্বর কুমর ৪ বলে ৫ রান করলে ভারতের দলীয় স্কোর ১৫১ রানে গিয়ে থামে।

পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি ৩টি, হাসান আলী ২টি, শাদাব খান ও হারিস রউফ একটি করে উইকেট লাভ করেন।

পাকিস্তানের স্কোর:
উদ্বোধনী জুটিতেই শতরান তুলে ফেলেছেন বাবর এবং রিজওয়ান। এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের স্কোর ২০ ওভার শেষে ১৫৪। ৫২ রান নিয়ে ব্যাট করছেন বাবর আজম এবং ৬৮ রান নিয়ে ব্যাট করছেন। মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ৭৯ রান করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *