ঝাড়ুতে জাতীয় পতাকা টানালো হাবিব ব্যাংক!

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

সিলেটে হাবিব ব্যাংকের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে। এমন অভিযোগে পাকিস্তানি ওই ব্যাংককে কারণ দর্শানো নোটিশ দিয়েছে জেলা প্রশাসন।

জানা যায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মতো হাবিব ব্যাংকের সিলেট শাখায়ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছিল। তবে অভিযোগ উঠেছে, ব্যাংকেরই কেউ জাতীয় পতাকায় খুঁটির পরিবর্তে ঝাড়ু ব্যবহার করেছে। এবং পতাকা অর্ধনমিত করে রাখা হয়নি।

ঝাড়ুতে জাতীয় পতাকা টানানোর কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এঘটনার প্রতিবাদ জানান অনেকেই। এর সাথে জড়িতদের বিচারেরও দাবি উঠেছে।

সমালোচনার মুখে ঝাড়ু সাথে টানানো জাতীয় পতাকা নামিয়ে ফেলে ব্যাংক কর্তৃপক্ষ। পরে বিকেলের দিকে ব্যাংকে নতুন একটি খুঁটির মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করে লাগানো হয়।

এ ঘটনার সমালোচনা করে সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ ফেসবুক পোস্টে লিখেছেন, ‘…ঝাড়ুর মধ্যে জাতীয় পতাকা বেঁধে প্রদর্শন করে আমাদের আবেগের সর্বোচ্চ জায়গায় আঘাত করেছে। সিলেটের মাটিতে জাতীয় পতাকার এমন অবমাননা আমরা সহ্য করব না। প্রশাসনকে অবিলম্বে এই ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং এই ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করতে হবে।’

জাতীয় শোক দিবসে হাবিব ব্যাংকের সিলেট শাখা বন্ধ থাকায় এ ব্যাপারে ব্যাংকের ব্যবস্থাপকের সাথে আলাপ করা সম্ভব হয়নি। ব্যাংকটির সিলেট শাখার ক্যাশ ইনচার্জ বিদ্যুৎ কুমার দে বলেন, এটা ভুল হয়েছে। নিরাপত্তাকর্মীরা না বুঝে জাতীয় পতাকার অবমাননা করেছে। নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে পতাকা অবমাননার খবর পেয়ে বিকেলে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি পতাকা উত্তোলনকারী নিরাপত্তাকর্মী ও ব্রাঞ্চ ম্যানেজারকে মঙ্গলবার জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন।

এ তথ্য নিশ্চিত করে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেন, ঘটনাটি জানার পর একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ঘটনাস্থলে পাঠিয়ে ব্যাংক ব্যবস্থাপকসহ ওই নিরাপত্তাকর্মীকে তলব করা হয়েছে।

সুত্র: সিলেট টু ডে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *