খাসাড়ীপাড়া রাস্তা খানা-খন্দে ভরা, জনদুর্ভোগ চরমে; কতৃপক্ষ উদাসীন

মোট পড়া হয়েছে 177 

মুকিত মুহাম্মদঃ

সিলেটের বিয়ানীবাজার পৌরসভার একমাত্র অবহেলিত রাস্তা হচ্ছে খাসাড়ীপাড়া রাস্তা। দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে এই রাস্তার কোন উন্নয়নমূলক কাজ কিংবা সংস্কার না হওয়ায় অনেকটাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে খাসাড়ীপাড়া-সারাপার রাস্তা। স্থানে স্থানে গর্ত। প্রতিদিনই এসব গর্তে হালকা পরিবহন উল্টে ঘটছে দুর্ঘটনা। রাস্তার পথচারীরাদের চলাচলও ঝুঁকিপূর্ণ। পুরো সড়ক কর্দমাক্ত। সচেতন মহলের দাবী দীর্ঘদিন এই রাস্তায় উন্নয়নের ছোয়া না লাগার কারণে সড়কের এমন বেহাল অবস্থা হয়েছে।

জান যায়, এই রাস্তা দিয়ে সারাপার, তাজপুর, আভঙ্গি, কোনাগ্রাম, ছোটদেশ, ফেনগ্রাম, বাগন গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হয়। চালকরা জানান, খানাখন্দে পানি জমে থাকায় হালকা যানবাহনের ইঞ্জিনে পানি প্রবেশ করে। তাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে গাড়ির মালিকরা।

খাসাড়ীপাড়া শুকতারা জনমঙ্গল সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান রুমেল বলেন, সড়কটি বর্তমানে মারাত্মক ঝুঁকিপূর্ণ হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অনেকেই বিকল্প রাস্তা দিয়ে আসা যাওয়া করতে বাধ্য হচ্ছে।

পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মিছবা উদ্দিন বলেন, সর্বশেষ তথ্যানুযায়ী শীঘ্রই এই রাস্তার উন্নয়ন কাজ শুরু হতে পারে। আমিও আমার অবস্থান থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করি খুব কম সময়ের মধ্যে রাস্তার কাজের একটা ভাল একটা খবর পেতে পারি।

উপজেলা প্রকৌশলী বলেন, খাসাড়ীপাড়া-সারপার সড়কের ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন করা হয়েছে। উন্নয়নের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *