খাসাড়ীপাড়া রাস্তার সংস্কার হয়না ১৫ বছর ধরে, ১০ গ্রামের মানুষের দুর্ভোগ

মোট পড়া হয়েছে 108 

মুকিত মুহাম্মদঃ

১৫ বছর আগে সড়কটিতে পিচ ঢালাইয়ের কাজ হয়েছিল। এরপর আর সংস্কার হয়নি। সড়কের জায়গায় জায়গায় ধসে গেছে। সৃষ্টি হয়েছে গর্ত ও খানাখন্দের। সেখানে সামান্য বৃষ্টিতেই পানি জমে থাকে। বেহাল রাস্তায় যানবাহন চলাচল কষ্টসাধ্য। এমনকি হেঁটে চলাও কষ্টকর। মাত্র দেড় কিলোমিটার সড়কের জন্য দুর্ভোগ পোহাচ্ছেন এলাকার ১০ গ্রামের মানুষ।

বেহাল সড়কটি সিলেটের বিয়ানীবাজার উপজেলার খাসাড়ীপাড়া-সারপার রাস্তার বিয়ানীবাজার পৌরসভার দেড় কিলোমিটার রাস্তার এই করুন অবস্থা। উপজেলা শহর থেকে খাসাড়ীপাড়া, ফেনগ্রাম, ছোটদেশ, কোনাগ্রাম হয়ে মুড়িয়া ইউনিয়নের সারপার বাজারে মিশেছে। ঐ এলাকার মানুষ বিয়ানীবাজার উপজেলা শহরে এ পথ দিয়েই যাতায়াত করেন।

স্থানীয় লোকজন জানান, মুড়িয়া ইউনিয়নের বড়উধা, সারপার, তাজপুর, আভঙ্গি, কোনাগ্রাম, ছোটদেশ, ছুটিয়াং, ফেনগ্রাম, বাগন ও পৌরসভার খাসাড়ীপাড়া গ্রাম থেকে বিয়ানীবাজার উপজেলা শহরে যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। কিন্তু ১৫ বছর আগে এই রাস্তায় পিচ ঢালাইয়ের কাজ হলেও পরবর্তীতে আর কোন সংস্কার কিংবা রিপিয়ারিং না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন এসব এলাকার মানুষ।

এ ব্যাপারে স্থানীয় সাংসদ ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, সড়কটির উন্নয়ন কাজ প্রক্রিয়াধীন। শীঘ্রই কাজের টেন্ডার হবে।

সরেজমিন দেখা গেছে, মোকাম মসজিদ থেকে ওহাব আলী বাজার পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা চলাচলের সম্পুর্ন অনুপযোগী। পুরোটাই ভাঙাচোরা। পুরনো পিচ ভেঙে জায়গায় জায়গায় গর্ত, একেক জায়গায় ধসে গেছে। বৃষ্টিতে খানাখন্দে পানি জমেছে। এতে কাদাপানিতে বেহাল দশা।

তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই শীঘ্রই কাজ শুরু হবে এমন আশ্বাস দিলেও বাস্তবে কোন কাজ হচ্ছেনা।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী বলেন, সড়কটির একটি এস্টিমিট এলজিডির কাছে পাঠিয়েছি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *