ইউপি নির্বাচন; ভাই-বোন চাচা-ভাতিজাসহ এক গ্রামেই ১৭ প্রার্থী

বিয়ানীবাজারের ডাকঃ

দিনাজপুরের বিরামপুর উপজেলায় ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে সীমান্তবর্তী ২নং কাটলা ইউনিয়নের দাউদপুর গ্রাম থেকে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য (পুরুষ) পদে ১৭ জন প্রার্থী হয়েছেন।

এদের মধ্যে একই বাড়ি থেকে চাচা-ভাতিজা ও ভাই-বোন ভোটযুদ্ধের প্রতিযোগিতায় নেমেছেন। উপজেলার সবচেয়ে বেশি প্রার্থী সম্বলিত ওই গ্রামকে ঘিরে চলছে নানা গুঞ্জন।

জানা গেছে, বিরামপুর উপজেলার ২নং কাটলা ইউনিয়নের ভারত সীমান্ত ঘেঁষা গ্রাম দাউদপুর। এ গ্রামটি উত্তর দাউদপুর ও দক্ষিণ দাউদপুর নামে পরিচিত। নির্বাচনী এলাকা হিসেবে উত্তর দাউদপুর ওই ইউনিয়নের ৭নং সাধারণ ওয়ার্ড এবং দক্ষিণ দাউদপুর গ্রামটি ৮নং ওয়ার্ড।

একই গ্রামের এই দুই ওয়ার্ডের ৭নং ওয়ার্ডে ভোটার রয়েছেন ১ হাজার ৬৪৪ জন। এখানে সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন একই বাড়ি থেকে বর্তমান ইউপি সদস্য আব্দুর রাজ্জাক (টিউবওয়েল), তার আপন ভাতিজা একরামুল হক (তালা), বকুল হোসেন (ফুটবল) ও রশিদুল ইসলাম (মোরগ)।

৮নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৬১৭ জন। এই ওয়ার্ড থেকে চেয়ারম্যান ও সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন একই বাড়ি থেকে বর্তমান চেয়ারম্যান নাজির হোসেন (আনারস), তার আপন ভাতিজা মনসুর আলী (ঘোড়া), সাধারণ সদস্য পদে এনামুল হক (বৈদ্যুতিক পাখা), তার আপন বোন বর্তমান সংরক্ষিত মহিলা সদস্য ফাহিমা (সূর্যমুখী ফুল), শহিদুল ইসলাম (তালা), কামরুজ্জামান (আপেল), জিয়ারুল রহমান (ভ্যানগাড়ি), আফিজ উদ্দিন (ফুটবল) তার ভাতিজা বর্তমান ইউপি সদস্য মইনুল ইসলাম (টিউবওয়েল), আতিয়ার রহমান (মোরগ) এবং হবিবর রহমান (ঘুড়ি)।

এছাড়া এ গ্রাম থেকে সংরক্ষিত নারী সদস্যা প্রার্থী রয়েছেন ৩ জন। তারা হলেন- বর্তমান সদস্যা ফাইমা (সূর্যমুখী ফুল), রওশন আরা বিবি  (হেলিকপ্টার) এবং রোজিনা খাতুন (বক)।

উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জমিল উদ্দিন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *