আমেরিকায় ফ্লাইট থেকে জোর করে নামিয়ে দেয়া হল মুসলিম নারীকে

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ 

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে একজন মুসলিম অ্যাক্টিভিস্ট নারীকে অন্যায়ভাবে ফ্লাইট থেকে নামিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আমানি আল খাতাতবেহ নামের ওই নারী নিজেই টুইট বার্তায় এমন অভিযোগ করেছেন। পরে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, শনিবার ফ্লাইটে প্রবেশের ঠিক আগে নিয়ম না মেনে একজন শ্বেতাঙ্গ পুরুষ যাত্রী চেকপয়েন্টের লাইনে দাঁড়িয়ে পড়েন। এর প্রতিবাদ করায় ওই ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন আমানি। পরে ওই ব্যক্তি অভিযোগ জানালে আমানিকে আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট থেকে অন্যায়ভাবে নামিয়ে দেওয়া হয়। পরে পুলিশ ওই নারীকে গ্রেফতার করে। অভিযোগ দেয়া শ্বেতাঙ্গ পুরুষ প্রথম শ্রেণির যাত্রী ছিলেন।

এক টুইট বার্তায় আমানি বলেন, একজন মুসলিম নারী হিসেবে ফ্লাইটে উঠলে অনেক মানুষের সমস্যা হয়, এটা অবিশ্বাস্য। মানিকে নামিয়ে দেয়ার ঘটনায় তদন্ত করা হচ্ছে বলে মার্কিন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

গার্ডিয়ান বলছে, মুসলিম নারী অ্যাকটিভিষ্টকে নামিয়ে দিলে তাকে গ্রেফতার করে পুলিশ। আমানি আল খাতাতবেহ নামে ওই নারী অভিযোগ করেছেন, পুলিশ তাকে গ্রেফতার করলে ফ্লাইট কর্তৃপক্ষ তাকে গালি দেয়। নিউজার্জির ঘটনাটি তিনি টুইটারে পোস্ট করার এক ঘণ্টার মধ্যেই পুলিশের হাতে তিনি গ্রেফতার হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *