আমেরিকার বন্ধ থাকা ফ্যামিলি ইমিগ্রেশন ভিসা কার্যক্রম দ্রুত চালুর দাবিতে সিলেটে মানববন্ধন

মোট পড়া হয়েছে 158 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

ইউএসএ বন্ধ থাকা পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম দ্রুত চালু করার জন্য বাংলাদেশ সরকার, মার্কিন প্রেসিডেন্ট, পররাষ্ট্র মন্ত্রাণালয় এবং যুক্তরাষ্ট্রের দূতাবাসের নিকট প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সাড়ে ৩ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠন “ইউএসএ ইমিগ্রান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডার্স কমিউনিটি র্ফম বাংলাদেশ” এর নেতৃবৃন্দ।

এ কর্মসুচিতে বিভিন্ন জেলার সদস্যগনও অংশ নিয়ে দ্রুত প্রায় ৯ মাস বন্ধ থাকা পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম চালু করার যৌতিক দাবি তুলে ধরেন।

নববন্ধন থেকে বক্তারা বলেন যে, যুক্তরাষ্ট্রের সদ্য পরাজিত প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প গত ২২ এপ্রিল এক নির্বাহী আদেশে যুক্তরাষ্ট্রে দীর্ঘদিন যাবৎ চলামান ইমিগ্যান্ট ভিসার কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা দেন। এর পর থেকে গত প্রায় ৯ মাস ফ্যামিলি ভিসা প্রদান বন্ধ রয়েছে এতে বাংলাদেশের প্রায় ২০ হাজার ভিসা প্রার্থী ভিসা না পেয়ে এক অনিশ্চয়তায় দিন কাটাচ্ছে, এবং বাংরাদেশ সহ আরো ৩ লক্ষ মানুষের ভিসার কেস স্থবির হয়ে পড়েছে। এ অবস্থায় ভিসা প্রার্থীদের পরিবারবর্গ চরম উদ্বেগ উৎকণ্ঠায় রয়েছেন।

 

বক্তারা আরো বলেন, অনেক ভিষা প্রার্থীরা ১৪/১৫ বছর ভিসার ফিস জমা দিয়ে অপেক্ষায় রয়েছেন, তাদের ও তাদের পরিবারের কথা চিন্তা করে জরুরী ভিত্তিতে পুনরয় পারিবারিক ইমিগ্রেশন ভিসা কার্যক্রম চালুর ব্যাবস্থা গ্রহন করুন।

মানববন্ধন কর্মসুচি পরবর্তি যুক্তরাষ্ট্রর নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে নগরীতে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় এসে শেষ হয়।

 

“ইউএসএ ইমিগ্রঅন্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডার্স কমিউনিটি র্ফম বাংলাদেশ” স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠনটি ২০১৭ সালের ২ জুন গঠিত হয় এবং শুরু থেকেই আমেরিকার ইমিগ্যান্ট ভিষায় অপেক্ষামানদের নানা ধরনের তথ্য দিয়ে ফ্রি সেবা প্রদান করে আসছে। এ ছাড়াও  এ পর্যন্ত প্রায় ৮০ টি মতবিনিময় ও ১০ টি ইমিগ্যান্টসেমিনার করেছেন। সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় ১২ হাজার।

মোঃ মিনহাজউদ্দিনেরস ঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন মোঃমিনহাজউদ্দিন, তরুনকুমারধর, নেহালহাসনায়েল, ফাতেহাশিরিন, মোঃফাইজুলইসলাম (ঢাকা), কামরুলইসলামবাবু (ঢাকা), মুহিত চৌধুরী, মাহবুবুররহমান, আরাফাত চৌধুরী, নাজমুলহক, লিটন ঘোষ (চট্টগ্রাম), মোমিনুলহকফাহিম, গৌতম দত্ত, রযহানআহমেদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *