অধ্যাপক গোলাম কিবরিয়া সম্মাননা গ্রন্থ উৎসারিত আলোর প্রকাশণা

মোট পড়া হয়েছে 148 

বিয়ানীবাজারের ডাকঃ

সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক গোলাম কিবরিয়া তাপাদার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করতেন। তিনি ছিলেন একজন সুবক্তা, রাজনীতি বিশ্লেষক এবং রাষ্ট্রচিন্তক। গোলাম কিবরিয়া বিয়ানীবাজারকে একটি অনন্য উচ্চতায় পরিচয় করিয়ে দিতে কাজ করেছেন। পঞ্চখন্ড জনপদকে আলোকিত করতে অধ্যাপক কিবরিয়া দূত হিসেবে কাজ করতেন। তার এই গুরুতর অসূস্থতায় মহান সৃষ্টিকর্তার প্রতি সূস্থ করতে উপস্থিত সবাই প্রার্থণা করেন।

 

বৃহস্পতিবার বিকেলে বিয়ানীবাজারের পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর উদ্যোগে এবং সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক আজিজুল পারভেজ সম্পাদিত উৎসারিত আলো’র প্রকাশণা অনুষ্টানে বক্তারা এসব কথা বলেন। স্মারক গ্রন্থটি অধ্যাপক গোলাম কিবরিয়ার সম্মানার্থে এই গ্রন্থটি প্রকাশ করা হয়। অধ্যাপক কিবরিয়া বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ গ্রামে জন্মগ্রহণ করেন।

 

পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী মাহবুবের সভাপতিত্বে এবং সংগঠক ছালেহ আহমদ শাহীনের পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আবুল ফতেহ ফাত্তাহ, জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ তারিকুল ইসলাম ও পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর।

 

অনুষ্টানে উৎসারিত আলো’র মোড়ক উন্মোচন করা হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মুজিবুর রহমান, সহযোগী অধ্যাপক ও গল্পকার প্রশান্ত মৃধা, বড়লেখা কলেজের নিয়াজ উদ্দিন, কবি ফজলুল হক, লেখক দেলোওয়ার এলাহী, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান, পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক সাহেদ আহমদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *