অতিরিক্ত সচিব হলেন কানাইঘাটের এহসানে এলাহী খোকন

মোট পড়া হয়েছে 202 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

অতিরিক্ত সচিব থেকে পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন সিলেটের সন্তান মো. এহছানে এলাহী (খোকন)। পদোন্নতির পর তাকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান পদ থেকে রসায়ন শিল্প করপোরেশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ সাক্ষরিত আদেশে তাকে সচিব পদমর্যাদায় (গ্রেড-১) নিয়োগ দেওয়া হয়। এহছানে এলাহী সিলেটের কানাইঘাট উপজেলার ঝিংগাবাড়ী ইউনিয়নের তিনচটি গ্রামের বাসিন্দা। তিনি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে (দশম বিসিএস) সহকারী কমিশনার হিসেবে নীলফামারী জেলায় যোগ দেন। নীলফামারী সদরে ১৯৯৪ সালে সহকারী কমিশনার (ভূমি) এবং ১৯৯৫ সালে সহকারী সচিব হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি’তে যোগ দেন।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে সহকারী সচিব হিসেবে ১৯৯৬ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তৎকালীন জাতীয় সংসদের স্পিকার মরহুম হুমায়ুন রশীদ চৌধুরীর তত্ত্বাবধানে ডেলিগেশন শাখার দায়িত্ব পালন করেন। পরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সচিবের পিএস, ২০০৬-২০০৮ সাল পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার, নারায়ণগঞ্জ সদর, ২০০৮-২০১৩ সাল পর্যন্ত অতিরিক্ত জেলা প্রশাসক, চট্টগ্রাম হিসেবে দায়িত্ব পালন করেন। সেসময় তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পান।

২০১৩ সালে গাইবান্ধার জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে তিনি যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পান এবং ১ জুলাই ২০১৫ তারিখে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে যোগদান করেন। ২৯ আগস্ট ২০১৮ বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি। পরে তাকে সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *